• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২২, ০৩:০৩ পিএম

নোয়াখালীতে নকল স্বর্ণ বিক্রয় করার দায়ে আটক ২

নোয়াখালীতে নকল স্বর্ণ বিক্রয় করার দায়ে আটক ২

নোয়াখালীর সেনবাগে নকল স্বর্ণ বিক্রয় করার সময় সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকালে উপজেলার কাবিলপুর ইউনিয়নের ছমিরমুন্সির হাট বাজারে এ ঘটনা ঘটে। নকল স্বর্ণ বিক্রয় করার সময় স্থানীয় জনগণ তাদের আটক করে সেনবাগ থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

গ্রেফতারকৃতরা হলো- আমির হোসেন (২৭) ও  আরিফ হোসেন (৩২)। তারা লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম মান্দারী গ্রামের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, সংঘবদ্ধ চক্রের সদস্যরা নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে স্বর্ণের বার, কানের দুল, স্বর্ণের চেইন ইত্যাদি আছে মর্মে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিতেন। এরা প্রশিক্ষণপ্রাপ্ত  ও দুর্ধর্ষ বলে জানা যায়। বিভিন্ন কৌশলে তারা এলাকার নারীদের প্রতারণার ফাঁদে ফেলে নকল সোনার বিনিময়ে অর্থ আদায় করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করে জানান, বেগমগঞ্জের এক নারীর সাথে একই রকম ভাবে প্রতারণা করে এই দুই প্রতারক। তাদের আটক হওয়ার খবর পেয়ে সেনবাগ থানায় এসে ওই নারী প্রতারকদের শনাক্ত করলে প্রতারকদের বেগমগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

তিনি আরও বলেন, ভুক্তভোগী নারী বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করলে আটককৃত আসামিদের ওই মামলায় গ্রেফতারকৃত দেখিয়ে শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জাগরণ/আরকে