• ঢাকা
  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৫, ২০২২, ০৩:০৪ পিএম

প্রধানমন্ত্রীর ঘরে ঈদ করবে ৩৯০ পরিবার

প্রধানমন্ত্রীর ঘরে ঈদ করবে ৩৯০ পরিবার

এবার ঈদুল ফিতরে আনন্দ ধরা দেবে চট্টগ্রামের ফটিকছড়ির গৃহহীন ৩৯০ পরিবারে মাঝে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পাচ্ছেন ফটিকছড়ির এ পরিবারগুলো। এবারের ঈদটা নতুন ঘরে অন্য রকম আনন্দ দেবে তাদের। ফলে খুশির অন্ত নেই সেসব গৃহহীন পরিবারের মানুষগুলোর।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন পরিবারের মাঝে উপহারের এসব ঘর আনুষ্ঠানিকভাবে তুলে দিবেন বলে জানিয়েছেন স্থানীয় উপজেলা প্রশাসন।

প্রশাসন সূত্রে জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশে ভূমিহীনদের নিজস্ব ঠিকানা করে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী নতুন করে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেন। আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে ভূমিহীনদের জন্য গৃহনির্মাণের কাজ শুরু করে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ৬০০ পরিবার উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মুজিবর্ষের ঘর প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে ৩৯০ ঘর এবারের ঈদুল ফিতরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রদান করা হবে।

ফটিকছড়ির ৩৯০ ঘরের মধ্যে দাঁতমারা আশ্রয়ণ প্রকল্পে ৬০টি, বাগান বাজার আশ্রয়ণ প্রকল্পে ৩০টি এবং ডলু আশ্রয়ণ প্রকল্পে ৩০০টি  ঘর হস্তান্তর করা হবে এক সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান সানি। 

জাগরণ/আরকে