• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১০:১৯ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০২২, ০৪:১৯ এএম

দোয়ারাবাজারে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

দোয়ারাবাজারে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, ফল এবং ইফতার ন্যায্য দামে এবং স্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সুনামগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর মৃদল মোহন চন্দ ও দোয়ারাবাজার থানা পুলিশ ফোর্সের সহযোগিতায়  অভিযান হয়।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে দোয়ারাবাজার উপজেলা সদরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্যসামগ্রী, মূল্য তালিকা টানানো না থাকায়, মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রঙ মিশ্রিত খাবার এবং উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণের দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে ১৪ হজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর জানায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশনায় জেলা ভোক্তা সংরক্ষরণ অধিদপ্তর সোমবার দুপুর  দোয়ারাবাজারে অভিযান পরিচালনা করে। এসময় উৎস রেষ্টুরেন্টকে ৫ হাজার, মাতৃ স্টোরকে ২ হাজার, হেলাল স্টোরকে ২ হাজার, ফয়সাল ষ্টোরকে ২ হাজার, হোসাইন ষ্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে সকলকে সচেতন করা হয়। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভোক্তা অধিকার সংরক্ষনের স্বার্থে তাদের এ অভিযান চলমান থাকবে।

জাগরণ/আরকে