• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ০৩:২৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০২২, ০৩:২৮ পিএম

রাণীনগরে ঈদ উপহার পেলো ভূমিহীন পরিবার

রাণীনগরে ঈদ উপহার পেলো ভূমিহীন পরিবার

নওগাঁর রাণীনগরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর পেলো ৪১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ৪৯২টি উপজেলায় এই ঘরের উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার কালীগ্রাম ইউনিয়নে নির্মিত ১১টি ও বড়গাছা ইউনিয়নে নির্মিত ৩০টি মোট ৪১টি ঘরের চাবি ও দলিলপত্র আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান ও কয়েকজন সুবিধাভোগী। 

এছাড়াও প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান ও সকল সুবিধোভোগীরাও উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এবারের ঈদ উপহার হিসেবে মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (ক-শ্রেণি) পরিবারের জন্য তৃতীয় পর্যায়ে জেলার ১১টি উপজেলার ৬১০টি পরিবারের অনুকূলে ৫৪০টি পরিবারের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে। 

এর মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৬০টি, ধামইরহাটে ৪২টি, আত্রাইয়ে ৩২টি, বদলগাছীতে ৪৬টি, রাণীনগরে ৪১টি, পত্নীতলায় ৮১টি, মান্দায় ৫২টি, মহাদেবপুরে ৫২টি, নিয়ামতপুরে ৫৫টি, পোরশায় ৩৪টি এবং সাপাহারে ৪৫টি গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২লাখ ৫৯ হাজার টাকা। এসব ঘরে বিদ্যুৎ, রাস্তা, স্যানিটারি পানিসহ সব সুবিধা নিশ্চিত করা হয়েছে। এর আগে ১ম পর্যায়ে ১ হাজার ৫৬টি ও ২য় পর্যায় ৫০২টি সহ মোট ১ হাজার ৫৫৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসন করা হয়েছে।

জাগরণ/আরকে