• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ১২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০২২, ০৬:৩৭ এএম

মৌলভীবাজারে ঈদ উপহার পেলো সুবিধা বঞ্চিত শিশুরা 

মৌলভীবাজারে ঈদ উপহার পেলো সুবিধা বঞ্চিত শিশুরা 

মৌলভীবাজার শহরের অর্ধশত সুবিধা বঞ্চিত শিশু ও প্রতিবন্ধী শিশুরা পেলো ঈদের নতুন জামা। এই শিশুদের মধ্যে ঈদবস্ত্র এবং ইফতারি সামগ্রী বিতরণ করা হয় স্থানীয় দুটি সংগঠনের পক্ষ থেকে।

এসময়ে দেখা গেছে, নতুন জামা পেয়ে প্রতিটি শিশুদের চোখেমুখে ছিল আত্নতৃপ্তির হাসি। কেউ নতুন কাপড়ের গন্ধ নিচ্ছে, কেউ কাপড়ের প্যাকেট বুকে জড়িয়ে রাখছে। কেউবা ইফতারির প্যাকেট মাকে বুঝিয়ে দিয়ে, দেখছে নতুন জামায় নিজেকে মানিয়েছে কেমন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে মৌলভীবাজার গার্লস গাইডস এ্যাসোসিয়েশন অফিসে রঙ্গন মহিলা উন্নয়ন সংস্থা ও এনসিটিএফ মৌলভীবাজারের আয়োজনে এই উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদদীন মাসুদ, শিক্ষিকা মাধুরী মজুমদার প্রমুখ।

শহরের কাজিরগাঁও এলাকার ছোট শিশু সৌরভ জানায়, বাবা এখন পেন্ট কিনে দিলেই চলবে, এখানে একটি শার্ট পেয়েছি। খুবই ভালো লাগছে।

জামা পেয়ে ভালো লাগছে, এবার ঈদে সবার সাথে আনন্দে কাটবে বলেন, শহরের ওয়াবদা গেইট এলাকার ১০ বৎসরের নাছিফা।

তাবাসসুম নামের আরেক শিশু বলেন, ইফতারির প্যাকেট আম্মাকে নিয়ে দেবো। জামাটা আমি পড়বো। ঈদে মজা করবো।

আয়োজক শ্যামলী পুরকায়স্থ জানান, সমাজের সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধী শিশুদের আমরা ঈদ উপহার দিয়েছি মুলত তাদের আনন্দ দানের জন্য। অন্য শিশুরা ঈদে আনন্দ করবে কিন্তু সুবিধা বঞ্চিত শিশু ও প্রতিবন্ধী শিশুরা যেনো ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় এজন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান জানান, আয়োজকরা এই শিশুদের বেছে নিয়ে ঈদ উপহার দিয়েছেন এজন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। জেলা প্রশাসককের পরামর্শে আমরা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়মিত পাঠদানের লক্ষ্যে কাজ করছি। সকলের সহযোগিতায় শহরের কোর্ট এলাকায় এই কার্যক্রম শুরুর পরিকল্পনা রয়েছে।

জাগরণ/আরকে