• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০২:১৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০২২, ০৮:১৮ এএম

পার্বতীপুরে কালবৈশাখীতে কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ 

পার্বতীপুরে কালবৈশাখীতে কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ 

পার্বতীপুরে কালবৈশাখী ঝড়ের তান্ডবে জীবন গেল ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর। মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র, পলিপাড়া ও মুন্সিপাড়া গ্রামের ৫ শতাধিক কাঁচাপাকা ঘর-বাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় ঘরের দেয়াল ভেঙে নিচে চাপা পড়ে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে ওই এলাকায় ঝড় বয়ে যায়, এতে নিহত হন স্কুলছাত্রী। নিহত কুলসুম খাতুন (১৩) হরিরামপুর ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের শওকত আলীর মেয়ে। তিনি গুড়গুড়ি মহিউলুম দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিলেন। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেঙে পড়েছে অসংখ্য গাছপালা।

মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের (আইসি) পুলিশ পরিদর্শক সিরাজুল হক জানান, রাত ১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, ওসি ইমাম জাফর ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সোহাগ।

পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল জানান, উপজেলার হরিরামপুর ইউনিয়নের উপর দিয়ে ঝড় ও শিলাবৃষ্টিতে ঘর-বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা তাৎক্ষণিকভাবে ত্রাণ তহবিল হতে নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা সহায়তা দিয়েছি। রাতে সেহরির ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ইউপি চেয়ারম্যানদের ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করার নির্দেশ দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা থেকে বিদ্যুতের তার অপসারণ করা হচ্ছে। জেলা প্রশাসক ও ত্রাণ অধিদপ্তরে অবহিত করা হয়েছে।

জাগরণ/আরকে