• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০১:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২২, ০১:৫৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় লিগ্যাল এইড দিবস উপলক্ষে র‌্যালী

ব্রাহ্মণবাড়িয়ায় লিগ্যাল এইড দিবস উপলক্ষে র‌্যালী

বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা এই প্রতিপাদ্যকে সামনের রেখে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় লিগ্যাল এইড দাবিস পালিত হয়েছে। 

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ কোর্ট প্রাঙ্গণ থেকে বর্ণ্যাঢ্য র‌্যালী বের হয়। 

শহর প্রদক্ষিন শেষে র‌্যালিটি জেলা জজ কোর্ট প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতের কার্যালয় চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শারমিন নিগার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাসুদ পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, আইনজী সমিতির সভাপতি তানভীর ভূইয়া, সিভিল সার্জন ডা: মো: একরাম উল্লাহ। 

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারী ও শিশু-৩ এর বিচারক মো: আলমগীর কবির, নারী ও শিশু-২ এর বিচারক মো: সাদেকুর রহমান, যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালত মো: নজরুল ইসলাম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ অতিরিক্ত প্রথম ও দ্বিতীয় আদালতের বিচারকবৃন্দ এবং আদালতের অন্যান্য বিচরক বৃন্দ। 

সিনিয়র ম্যাজিস্ট্রেট মো: রাকিবুল হাসান রকি ও আফ্রীন আহমেদ হেতি’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লিগ্যাল এইড অফিসার রহিমা আলাউদ্দিন মুন্নি। এসময় বক্তারা বলেন নারী ও শিশুসহ যেকোন ব্যক্তি যদি টাকার অভাবে মামলা করতে না পারেন। অথবা বিনা বিচারে কারাগারে আটক থাকেন। তাহলে আপনারা দেওয়ানি, ফৌজদারি ও পারিবারিক মামলায় সরকারি খরচে আইনগত সহায়তা পাওয়ার জন্য জেলা লিগ্যাল এইড অফিসের সাথে যোগাযোগ করবেন।

জাগরণ/আরকে