• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মে ৩, ২০২২, ০৯:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০২২, ০৩:৪৪ পিএম

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, নিহত ২

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, নিহত ২

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে দুই জন নিহত হয়েছে। এসময় কমপক্ষে ১০ জন আহত হয়।

আজ মঙ্গলবার(০৩ মে) দুপুর ২ টার দিকে উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

বিকালে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর এ তথ্য নিশ্চিত করেন।

নিহত দুই ব্যক্তি হলেন-  উপজেলার চরদৈতরকাঠি গ্রামের হাসেম মোল্যার ছেলে আকিদুল মোল্যা (৪৬) ও একই গ্রামের মোসলেমের ছেলে খায়রুল (৪৫)। আহতদের তাৎক্ষণিক নাম-পরিচয় জানা সম্ভব হয়নি। নিহত দুইজনই মোহাম্মদ মোস্তফা জামান সিদ্দিকের সমর্থক বলে জানা যায়।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় মোহাম্মদ মোস্তফা জামান সিদ্দিক ও আরিফ গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় ওই দুই ব্যক্তি নিহত হয়। 

মোহাম্মদ মোস্তফা জামান সিদ্দিক জানান, গোহাইলবাড়ি বাজারের পাশেই আমাদের বাড়ি ঈদের দিন আমাদের কয়েকজন বাজারে চা খেতে গিয়েছিল। এসময় আরিফের লোকজন ৮/১০টি মোটর সাইকেল নিয়ে বাজারে এসে অর্তকিতভাবে হামলা চালায়। এসময় তাদের ধারালো অস্ত্রের আঘাতে আমার ভাইসহ বেশ কয়েকজন আহত হয়। তাদের মধ্যে থেকে দুইজন মারা যায়। 

তিনি এই হত্যাকান্ডের ন্যায় বিচার দাবি করেন।

অন্যদিকে আরিফুর হোসেন জানান, ঈদের আগের দিন মোস্তফার সমর্থকেরা আমার লোকেদের ওপর হামলা করে। এই কারণেই আমাদের এলাকার কয়েকজন একত্রিত হয়ে গোহাইলবাড়ি বাজারে যায়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর বলেন, পরিবেশ শান্ত করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে। 

বোয়ালমারী থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, উভয় পক্ষের মধ্যে দীর্ঘ দিন ধরেই বিরোধ ছিল। মাঝে মধ্যেই তাদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আজ কি নিয়ে সংঘর্ষ হলো তার সঠিক তথ্য জানার চেষ্টা করা হচ্ছে। 


 

এসকেএইচ//