• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৬:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২২, ০৬:৩০ পিএম

সরকারি হাসপাতালে ভুয়া চিকিৎসক ধরা 

সরকারি হাসপাতালে ভুয়া চিকিৎসক ধরা 

নেত্রকোনার পূর্বধলায় সরকারি হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। আটক ব্যক্তির নাম সায়েম আব্দুল্লাহ জয় (২৪)। রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে প্রেসক্রিপশন করার সময় তাকে আটক করা হয়। 

আটক ব্যক্তি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার নোয়াপাই গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন বেলা ২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগে উপসহকারী কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকারের ডিউটির সময় তার পরিবর্তে ভুয়া চিকিৎসক সায়েম আব্দুল্লাহ জয়কে রোগী দেখতে পান স্থানীয়রা। এ সময় পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শ্রীকান্ত রঞ্জন সরকার ওই হাসপাতালে ছিলেন না। 
স্থানীয়দের অভিযোগ, এ সময় ভুয়া চিকিৎসক জয় হাসপাতালের প্যাডে তার পছন্দমতো কোম্পানির ঔষধ লিখে এবং পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীকে কন্ট্রাক করা ল্যাবে পাঠাচ্ছিলেন। পরে গোপন সংবাদে ভিত্তিতে খবর পেয়ে পুলিশ সায়েম আব্দুল্লাহ জয়কে ওই হাসপাতাল থেকে আটক করে থানায় নিয়ে যায়। 

অভিযুক্ত ভুয়া চিকিৎসক সায়েম আব্দুল্লাহ জয় আটক থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।  

এ বিষয়ে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার আজহারুল ইসলাম জানান, এভাবে সরকারি হাসপাতালে রোগী দেখার কোনো সুযোগ নেই। বিষয়টি সম্পর্কে আমার জানা ছিল না। পরে জানতে পারলাম, উপসহকারী কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকার এর পরিবর্তে সায়েম আব্দুল্লাহ জয় জরুরি বিভাগে রোগী দেখছিলেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করলে থানায় অভিযোগ দেয়ার কথা বলেন।


পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, পুলিশ হাসপাতালে উপস্থিত হয়ে সায়েম আব্দুল্লাহ জয় নামে একজনকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে। ওই হাসপাতালের উপসহকারী কমিউনিটি (সেকমো) শ্রীকান্ত রঞ্জন সরকার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ইউএম