• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৭:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২২, ০১:৪৬ এএম

বেনাপোল বন্দরে কর্মবিরতি প্রত্যাহার

বেনাপোল বন্দরে কর্মবিরতি প্রত্যাহার

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল বন্দর কর্তৃপক্ষ বন্দরে জায়গা ও ক্রেন-ফর্কক্লিপ বৃদ্ধিসহ প্রয়োজনীয় অবকাঠামোর উন্নয়নের প্রতিশ্রুতিতে মঙ্গলবার থেকে ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির ডাকা কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

বন্দর কর্তৃপক্ষ আগামী ১৫ দিনের মধ্যে ক্রেন-ফর্কক্লিপ ও দু-মাসের মধ্যে অন্যান্য সমস্যা সমাধান করতে ব্যর্থ হলে আবারও কর্মবিরতি ডাকবে বলে জানিয়েছে ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।

সোমবার দুপুরে বেনাপোল বন্দর অডিটোরিয়ামে আমদানি পণ্য খালাসকারী ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সঙ্গে বন্দরের সমঝোতা বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এ সময় বন্দর ব্যবহারকারী অন্যান্য বাণিজ্যিক সংগঠনের নেতাকর্মী এবং প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে বন্দরের দুর্বল অবকাঠামোগত সমস্যায় বাণিজ্য বিঘিœত হওয়ায় সমাধানের দাবিতে পণ্য খালাস থেকে বিরত থাকতে ১৭ মে থেকে কর্মবিরতি ডাক দিয়েছিল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।

বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ১৫ দিনের মধ্যে ক্রেন-ফর্কক্লিপের সমাধান ও ২ মাসের মধ্যে অন্যান্য সমাস্যার সমাধান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা রাখছি, নিদিষ্ট সময়ের মধ্যে এ কাজ সম্পন্ন হবে।

বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ওহিদুজ্জামান বলেন, বন্দর কর্তৃপক্ষ বন্দরের উন্নয়নকাজের অগ্রগতির যে প্রতিশ্রæতি দিয়েছে, দ্রæত তা বাস্তবায়ন করবে, এমনটাই আশা রাখছি।

বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সির মালিক সমিতির সেক্রেটারি আজিম উদ্দীন গাজী বলেন, নিরাপদ বাণিজ্যের ক্ষেত্রে প্রয়োজনীয় ক্রেন-ফর্কক্লিপসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন করবে, বন্দর কর্তৃপক্ষের এমন প্রতিশ্রæতিতে কর্মবিরতি আপাতত তুলে নেয়া হয়েছে। তবে আগামী ১৫ দিনের মধ্যে ক্রেন-ফর্কক্লিপ ও দু-মাসের মধ্যে অন্যান্য সমস্যা সমাধান করতে ব্যর্থ হলে আবারও কর্মবিরতি ডাকা হবে।

 

ই্উএম