• ঢাকা
  • বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৭:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৮, ২০২২, ০১:০২ পিএম

ববি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

ববি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীকে মারধর করার সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের সম্মুখে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বেশকিছু সময় রাস্তার একটি অংশ অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

এ ঘটনায় পুলিশ হামলাকারী বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির একজনকে আটক করে। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম ফয়সাল শাহরিয়ার। তিনি ববি'র মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এদিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করায় বরিশাল কুয়াকাটা সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। মারধরের শিকার ফয়সাল শাহরিয়ার অভিযোগ করে বলেন, আমি জিরো পয়েন্টে যাওয়ার উদ্দেশ্যে দাঁড়িয়ে থাকি। আমি কোথায় যাবো জিজ্ঞাসা করলে বলি যেখানে যাবো সেখানে নামিয়ে দিলেই হবে। সাথে সাথে বাস মালিক সমিতির ৭/৮ জন আমার উপর চড়াও হয় আর অকথ্য ভাষায় গালাগালি করে। আমার জামার কলার ধরে কিলঘুঁষি মারে।

আর বলে তোর কোন বাপ আছে ডেকে নিয়ে আই। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, আমি ফয়সালের কাছে বিষয়টা শুনবো। তারপরে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যে পুলিশ প্রশাসনসহ বাস মালিক সমিতিদের সঙ্গে আলোচনা করা হবে। বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ গিয়ে অভিযুক্ত বাস মালিক সমিতির একজনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করা হয়।