• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৭:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০২২, ০১:৩২ এএম

জঙ্গি সংগঠনের সাথে জড়িত, আটক ১

জঙ্গি সংগঠনের সাথে জড়িত, আটক ১

নেত্রকোণার চল্লিশা এলাকা থেকে জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মোছাঃ শারমিন আক্তার (১৭) নামের এক কিশোরীকে আটক করেছে র‌্যাব। নেত্রকোণা মডেল থানায় হস্তান্তর করার পর আজ শনিবার জেলা আদালতে প্রেরণ করা হয়।

নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাকের আহমেদ জানান- নেত্রকোণা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের মুগরাটিয়া কান্দাপাড়া গ্রামের সবুজ মিয়ার মেয়ে শারমিন নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলাম নামে একটি সংগঠনের সদস্য হিসেবে জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ড জড়িত থাকার অভিযোগে র‌্যাব-৩ তাকে আটক করেন।

তিনি আরো জানান- স্থানীয় একটি বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে পড়ে। সে দীর্ঘদিন ধরে টেলিগ্রাফ ইনষ্টল করে মোবাইলের মাধ্যমে জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ডের নানা বার্তা আদান প্রদান করছিলো। প্রধানমন্ত্রী সহ দেশবিরোধী আলোচনার সকল বার্তা সংগ্রহ করে র‌্যাব শুক্রবার রাতে ওই গ্রামের আব্দুর রাজ্জাক মিয়ার বাড়ি থেকে তাকে আটক করে।

এসময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করা হয়। পুলিশ আরও জানায়, মেয়েটি আড়াল নামে ফেইসবুক আইডির মাধ্যমে ভিডিও সহ নানা বার্তা আদান প্রদান করতো। তার ১৩৬০জন ফেইসবুক বন্ধু পাওয়া গেছে। শারমিনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে। এ ঘটনায় র‌্যাব ৩-এর ডিএডি মো.ইখতিয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত নামা ৩/৪ জনকে আসামী করে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ সংশোধনী (২০১৩)৮/৯ ধারায় মামলাটি দায়ের করেছেন।