• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুন ২, ২০২২, ০৭:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০২২, ০১:৪৩ পিএম

ধান-চালের অবৈধ মজুদ ঠেকাতে মাঠে প্রশাসন

ধান-চালের অবৈধ মজুদ ঠেকাতে মাঠে  প্রশাসন

সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে ধান ও চালের অবৈধ মজুদ ঠেকাতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। খাদ্যমন্ত্রীর উপদেশ এবং জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী আজ বিকেল থেকে এই অভিযান চালানো হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ধান-চালের অবৈধ মজুদ ঠেকাতে উপজেলার রাঙ্গামাটি প্রাণ এ্যাগ্রো বিজনেস লিমিটেড এর বঙ্গ মিলারস লিমিটেড, মির্জা অটো রাইস মিল এবং আমিন অটো রাইস মিল লিমিটেডে অভিযান চালিয়ে প্রত্যেকটিতে তাদের ধারণ ক্ষমতা অনুযায়ী মানদন্ডের চেয়ে কম পরিমাণে ধান ও চালের মজুদ পাওয়া যায়।

প্রাণ এ্যাগ্রো বিজনেস লিমিটেড এর জেনারেল ম্যানেজার জাকারিয়া হোসেন বলেন, তারা আমাদের হিসাব ও স্টক সরকারী খাদ্য মজুদের নীতিমালা অনুসারে মিলে দেখেন এবং সরকার নির্দেশিত মানদন্ডের থেকেও আমাদের মজুদ কম পান। আমরা সরকারের সব ধরনের নিয়ম নীতির প্রতি শ্রদ্ধাশীল তাই সরকার যে নির্দেশনা দিয়েছে তা মেনেই আমরা কাজ করছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন জানান, সরকারি নিয়ম-নীতির বাইরে কোনভাবেই ধান-চালের অবৈধ মজুদ করা যাবে না। এরই প্রেক্ষিতে তিনটি রাইস মিলে অভিযান পরিচালনা করা হয় এবং প্রত্যেকটি মিলে তাদের মানদন্ডের চেয়ে অনেক কম পরিমাণে ধান ও চালের মজুদ পাওয়া যায়।