• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৭:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৭, ২০২২, ০৭:১৬ পিএম

কোটি টাকার সংস্কার কাজ বন্ধে ক্ষোভ বাড়ছে জনমনে 

কোটি টাকার সংস্কার কাজ বন্ধে ক্ষোভ বাড়ছে জনমনে 
কুমিল্লার তিতাসের কড়িকান্দি বাজার থেকে মজিদপুর জমিদার বাড়ি পর্যন্ত কার্পিটিংবিহীন তিন কিলোমিটার সড়ক।

তাসীন তিহামী, তিতাস (কুমিল্লা) 

কুমিল্লার তিতাসের কড়িকান্দি বাজার থেকে মজিদপুর জমিদার বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারের অবশিষ্ট কাজ শেষ করতে আরো কয়েক মাস অপেক্ষা করতে হবে এ পথের যাত্রীদের। রাস্তার সংস্কারের কাজটি মাঝ পর্যায়ে থেমে থাকায় যাতায়াতের অসুবিধাসহ যানবাহন ক্ষতিগ্রস্ত হওয়ায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বাড়ছে। 

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, উপজেলার কড়িকান্দি বাজার থেকে মজিদপুর সড়কের ৩ কিলোমিটার ৩৩২ মিটার রাস্তা সংস্কারের টেন্ডার হয়েছে ১ কোটি ৩১ লাখ টাকা। কাজটি বাস্তবায়নে টেন্ডার পায় মেসার্স রফিক ট্রেডার্স। গত বছরের জানুয়ারির ২২ তারিখে কার্য্যাদেশ দেওয়া হয়। গত বছরের মাঝামাঝি সময়ে মেকাডম পর্যন্ত কাজটি শেষ হয়। অবশিষ্ট কাজ এবছরের জুন মাসে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু মেসার্স রফিক ট্রেডার্স এর মালিক মো. রিপন আহমেদ মারা যাওয়ায় কাজটি শেষ হতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

উক্ত রাস্তায় চলাচলকৃত সিএনজি চালক জাহাঙ্গীর, সামছু ও মনির হোসেন জানান, ইটের কংক্রিট বিছানোর পর রাস্তাটি গত একবছর যাবৎ এভাবে পড়ে আছে। অসুস্থ্য রোগীদের অনেক কষ্ট করতে হয়। দুই মৌসুমে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। বিশেষ করে এ সড়কে চলাচলকৃত যানবাহন খুব ক্ষতিগ্রস্ত হচ্ছে। মজিদপুর ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম সরকার বলেন, কড়িকান্দি বাজার থেকে মোহনপুর ভায়া মজিদপুর সড়কটি অতি জনগুরুত্বপূর্ণ একটি সড়ক। এসড়কে প্রায় ১২ থেকে ১৫টি গ্রামের লোকজন সদরে যাতায়াত করে। ঠিকাদার মৃত্যুবরণ করায় রাস্তাটি সংস্কার কাজ থমকে আছে। বিষয়টি নিয়ে আমি একাধিক বার উপজেলা প্রকৌশলীর সাথে আলাপ করেছি। নতুন টেন্ডার আহ্বান করে কাজটি শেষ করা হবে।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন- মূল ঠিকাদার মৃত্যুবরণ করায় কাজটি আটকে গেছে। রাস্তাটি এখন বাতিল করার প্রস্তাব করা হবে। বাতিল করার পরে অবশিষ্ট কাজের জন্য আগামী জুলাই মাসে অর্থ্যাৎ নতুন অর্থবছরে পুনরায় টেন্ডার আহ্বান করা হবে। আশা করি আগামী অর্থবছরে আমরা কাজটি শেষ করতে পারবো।