• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯, ০৯:৫৯ পিএম

আইজি ব্যাচ পাচ্ছেন কালিহাতী থানার ওসি মোশারফ

আইজি ব্যাচ পাচ্ছেন কালিহাতী থানার ওসি মোশারফ

 

জাতীয় পুলিশ সপ্তাহ উপলক্ষে আইজি ব্যাচ পাচ্ছেন টাঙ্গাইলের কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন। ২০১৮ সালে ভালো কাজ করার স্বীকৃতি হিসেবে তিনি এই ব্যাচ পাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, বিশেষ অভিযান পরিচালনা করে মূলতবী গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি, বিভিন্ন অজ্ঞাত খুনের মামলা গুরুত্ব সহকারে তদারকি করে তা উদ্ঘাটন করা।

এছাড়াও মাদক বিরোধী ব্যাপক অভিযানের মাধ্যমে তা নিয়ন্ত্রণ, জঙ্গী ও নাশকতা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিসহ বিশেষ অভিযান পরিচালনা, র‌্যালি, সভা-সমাবেশের মাধ্যমে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে গতিশীল করার মাধ্যমে পুলিশি কার্যক্রমে জনগণের অংশ গ্রহণ বৃদ্ধি, ইভটিজিং, বাল্য বিবাহসহ সামাজিক ব্যাধি নির্মূলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিকরাসহ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ অবাধ,
সুষ্ঠু নিরপেক্ষ ও আনন্দমূখর পরিবেশে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নেতৃত্ব প্রদান করায় কালিহাতী থানার ওসিকে আইজি ব্যাচ প্রদানের মাধ্যমে মূল্যায়ন করা হবে। আগামী ৫ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন মাঠে আনুষ্ঠানিকভাবে এ ব্যাচ পড়িয়ে দেবেন আইজি মহোদ্বয়।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, যেকোন ভালো কাজের স্বীকৃতি পেলে সেই কাজে আরো উৎসাহ বাড়ে। চাকরি জীবনে আমি সব সময় কাজের মধ্য দিয়ে মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করেছি। পুলিশ ও সাধারন মানুষের মধ্যে তফাৎ গোচাবার চেষ্টা করেছি। যে কোনো পুরস্কার কাজের আগ্রহ বাড়ায়। এই পুরস্কার আমার কাজের গতি আরো বাড়াবে। ভালো কাজের জন্য আইজি ব্যাচের মাধ্যমে তাকে মূল্যায়ন করায় তিনি টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসসি/