• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ০৩:৪০ পিএম

উত্যক্তের প্রতিবাদ করায় কলেজ ছাত্র খুন 

উত্যক্তের প্রতিবাদ করায় কলেজ ছাত্র খুন 

 

বরিশালে তালাক দেয়া প্রাক্তন স্ত্রীকে উত্যক্ত করায় সময় প্রতিবাদ করায় কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে। এতে আহত হয় আরও ২ জন। এ ঘটনায় পর হত্যাকারী বখাটেকেে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে নগরীর বিনোদন কেন্দ্র বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহত কলেজ ছাত্রের নাম রুবেল হোসেন (২০)। তিনি বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ইংরেজি বিভাগের সম্মান প্রথম বর্সের ছাত্র ও বরিশালের উজিরপুর উপজেলার সাতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।  আটককৃত বখাটে মেহেদী হাসান রনি ঝালকাঠি পৌরসভার ২নং ওয়াডস্থ কলেজ রোডের বাসিন্দা শওকত আলীর ছেলে। 

আহতরা হলো- সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অনার্স বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র ও বাকেরগঞ্জের কলসকাঠির বাসিন্দা সৈয়দ নাঈমুর রহমান মিতুল ও তার বন্ধু নগরীর মল্লিক রোডের নাজমা ভিলার বাসিন্দা রাফসান।

আহত মিতুল জানায়, মল্লিক রোডের রাফসানের বোন সাওদার সঙ্গে ২ বছর পূর্বে বখাটে রনির বিয়ে হয়। রনি বখাটে হওয়ায় পরবর্তীতে তাদের মধ্যে তালাক হয়ে যায়। এরপর অন্য যুবকের সঙ্গে পুনরায় সাওদার বিয়ে হয়। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে সন্ধ্যায় সাওদা তার স্বামীর সঙ্গে বঙ্গবন্ধু উদ্যানে ঘুরতে যায়। এ সময় প্রাক্তন স্বামী রনি সেখানে উপস্থিত হয়ে সাওদাকে উত্যক্ত করতে শুরু করে। খবর পেয়ে সাওদার ভাই রাফসান তার বন্ধুদের নিয়ে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে বখাটে রনির সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়ে।

একপর্যায়ে রাফসান ও রনির মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তখন তাদের বাধা দেয় রাফসানের বন্ধু কলেজ ছাত্র রুবেল ও মিতুল। তখন বখাটে রনি তার সঙ্গে থাকা রিকভারি চাকু দিয়ে তাদের এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। আশঙ্কাজনক অবস্থায় তাদের ৩ জনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক রুবেলকে মৃত ঘোষণা করেন। বাকি ২ জনকে হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হয়।

বরিশাল মহানগরীর কোতয়ালী মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. নুরুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, রনি বখাটে হওয়ায় সাওদা তাকে তালাক দেয়। পরবর্তীতে ২য় বার তাদের মধ্যে সম্পর্ক হলেও রনি ভালো হয়নি। ফলে রনিকে ২য় বার আবারো তালাক দেয় সাওদা। এরপরেও দীর্ঘ দিন ধরে রনি তাকে উত্যক্ত করে আসছিল।

ওসি বলেন, বৃহস্পতিবার রাতে রনিকে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়ার জন্য বঙ্গবন্ধু উদ্যানে যায় রাফসান ও তার বন্ধুরা। সেখানে হাজার হাজার লোকের মধ্যে তারা মারামারিতে জড়িয়ে পড়ে। তখন বঙ্গবন্ধু উদ্যানের মঞ্চের পাশে রনি চাকু দিয়ে রাফসান, তার বন্ধু রুবেল ও মিতুলকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এর মধ্যে রুবেলের জখম গুরুতর হওয়ায় তার মৃত্যু হয়।

এএস