• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: মে ৩, ২০২০, ০৮:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০২০, ০৮:৪২ পিএম

কোভিড-১৯ নমুনা সংগ্রহ

বিএসএমএমইউতে শত মানুষের ভিড়, পথে একজনের মৃত্যু

জাগরণ প্রতিবেদক
বিএসএমএমইউতে শত মানুষের ভিড়, পথে একজনের মৃত্যু
ফাইল ছবি

করোনাভাইরাসের (কোভিড-১৯) পরীক্ষার নমুনা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপচেপড়া ভিড়। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। দীর্ঘ সময় অপেক্ষার পরও নমুনা দিতে না পারায় ভোগান্তিতে পড়ছেন অনেকেই।

এমনকি টেস্ট করাতে না পেরে বাড়িতে ফেরার পথে একজনের মৃত্যুও ঘটেছে। আর বিএসএমএমইউ কর্তৃপক্ষ বলছে, ভোগান্তি কমাতে টেস্টের সংখ্যা বাড়ানো হচ্ছে। তবে এর মধ্যেই দ্বিগুণ করা হয়েছে চিকিৎসকের সংখ্যা।

বেশ কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন রাজধানীর মোহাম্মদপুরের আজিজ মহল্লার বাসিন্দা আবদুর রাজ্জাক। করোনারা উপসর্গ নিয়ে রোববার (৩ মে) ভোরে পরীক্ষা করাতে যান বিএসএমএমইউতে। তবে দীর্ঘ অপেক্ষা শেষে সকাল ৯টার দিকে বাসায় ফেরার পথে শাহবাগে মোড়ে মৃত্যু হয়। পরে মরদেহ নেয়া হয় ঢাকা মেডিকেলে। তবে পুলিশ জানান, ৬ মাস ধরে ফুসফুসের সমস্যায় ভুগছিলেন কাপড় ব্যাবসায়ী আবদুর রাজ্জাক।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দিনে সাড়ে ৩০০ টোকেন দেয়া হয়। কিন্তু প্রতিদিন নমুনা দিতে যান হাজারের বেশি মানুষ।

লাইনে দাঁড়ানোর সময় সামাজিক দূরত্ব না মানায় সংক্রমণেও ঝুঁকি বাড়ছে। 

রাজধানীতে আরও ১৫টি হাসপাতালে নমুনা সংগ্রহ করা হলেও খুব একটা ভিড় ছিলো না। তবে মুগদা জেনারেল হাসপাতালে নমুনা সংগ্রহে ধীরগতির অভিযোগ করেছেন অনেকে।

এসএমএম

আরও পড়ুন