• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১, ২০২৪, ০৪:০০ পিএম

নবীন এসএসএলটি সদস্যদের নিয়ে মতবিনিময় ও বরণসভা

নবীন এসএসএলটি সদস্যদের নিয়ে মতবিনিময় ও বরণসভা
ছবি : জাগরণ

স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি চিকিৎসকগণের একমাত্র পেশাজীবি সংগঠন সোসাইটি অব স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিস্টস (এসএসএলটি) এর নবীন সদস্যদের বরণ এবং সদস্য নিবন্ধন সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রবিবার (৩০ জুন, ২০২৪) বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন ২০১৮ এর ৪র্থ তফসিল অনুযায়ী সরকার স্বীকৃত প্রতিষ্ঠান বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউট (বিএইচপিআই) হতে উক্ত আইনের ১ম তফসিল অনুযায়ী ৫ বছর মেয়াদী বিএসসি ইন স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি স্নাতক সম্পন্নকৃত নবীন এসএলটি চিকিৎসক যারা এসএসএলটি এর গঠনতন্ত্র ও নিয়ম কানুন মেনে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেছেন, তাদের মাঝে এই সনদ বিতরণ করা হয়। 

বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল এর মাননীয় সদস্য ফিদা আল শামস এবং এসএসএলটি এর সাধারণ সম্পাদক তাহমিনা সুলতানা ত্রিশ (৩০) জন নবীন সদস্যের মাঝে এই সনদ বিতরণ করেন।

উপস্থিত এসএসএলটি এর নির্বাহী সদস্যগণ নবীন সদস্যদের আন্তরিক অভিনন্দন ও স্বাগত জানান। তারা সকল নবীন এসএলটি চিকিৎসকগণ দেশ ও জাতির কল্যাণে, বিশেষ করে প্রতিবন্ধী ব্যাক্তি এবং প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি এ পেশার মৌলিকত্ব রক্ষা, প্র্যাকটিস ও পেশাজীবিদের সুরক্ষা এবং ম্যালপ্র্যাকটিস রোধে সকল সদস্যের সম্মিলিত প্রয়াসে এসএসএলটি'র আগামীর পথচলা সুগম ও সফল হবে এমনটি কামনা করেন।

 

এসকেএইচ//