• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ১২:২৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৮, ২০২৩, ১২:২৫ এএম

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ অভিযান

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ অভিযান
ছবি ● ফাইল ফটো

রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বিশেষ অভিযান চলবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (১৭ মার্চ) বিকালে শরীয়তপুরের ডামুড্যা উপজেলা মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ এক্সপ্রো ২০২৩ মেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে নিত্যপণ্যের যথেষ্ট মজুদ রয়েছে। রমজান মাসে দ্রব্যমূল্য বাড়ার কোনও কারণ নাই। এরপরে যদি কোনও ব্যবসায়ী বেশি মুনাফার আশায় পণ্য মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করার অপচেষ্টা করে তাহলে সরকার তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।

তিনি বলেন, রোজায় বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার অধিদপ্তর অনেকগুলো কমিটি গঠন করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও মাঠে কাজ করবে।

ডিজিটাল ব্যবসার ধারণা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে পৌছে দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেজ প্রমোশন কাউন্সিল এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সমন্বিত উদ্যোগে এই এক্সপ্রো আয়োজন করা হয়। দেশে এই প্রথম ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ এক্সপ্রো মেলার আয়োজন করা হয়।

এসময় মেলায় আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আক্তার হোসেন, ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। সভায় সভাপতিত্ব করেন ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান। মেলায় ই কমার্স সংশ্লিষ্ট ৬৫টি স্টল তাদের উৎপাদিত পণ্য প্রদর্শনী করেন।

জাগরণ/অর্থনীতি/এসএসকে