• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০৫:৩৬ পিএম

১ আগস্ট থেকে জবিতে ভর্তির আবেদন শুরু

জবি সংবাদদাতা
১ আগস্ট থেকে জবিতে ভর্তির আবেদন শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তির আবেদন শুরু ১ আগস্ট থেকে। প্রাথমিক আবেদন প্রক্রিয়া ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। 

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়), ইউনিট-২ (মানবিক শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়) এবং ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০ এর নিচে নয়) থাকতে হবে।

নাট্যকলা, চারুকলা, সঙ্গীত, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ভর্তির আবেদনের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের মোট জিপিএ ৭.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ২.৫ এর নিচে নয়) থাকতে হবে।

আগামী ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা) ও ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-তে আবেদন করার জন্য http://admission.jnu.ac.bd  A_ev http://admissionjnu.info ওয়েবসাইটে লগইন করে বিকাশের সার্ভিস চার্জসহ ১০১ টাকা, শিওরক্যাশের সার্ভিস চার্জসহ ১০৪ টাকা এবং রকেটের সার্ভিস চার্জসহ ১০১ টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে।

ভর্তির জন্য লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ ইউনিট-১-এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ইউনিট-২-এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর এবং ইউনিট-৩-এর ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ৫ অক্টোবর থেকে শুরু হবে।

ভর্তি-সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.jnu.ac.bd এ পাওয়া যাবে।

এনআই

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND