• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৮:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৮:৩৩ পিএম

জবির ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

জবির ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল শনিবার। 

ইউনিট-৩ এর ৬১০টি আসনের বিপরীতে মোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। অর্থাৎ এ ইউনিটের প্রতি আসনে ৩৩ জন শিক্ষার্থী লড়বেন।

জানা যায়, দুটি শিফটে অনুষ্ঠিত হবে এই ভর্তি পরীক্ষা। প্রথম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টায় জোড় সংখ্যার রোল নম্বরধারী এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সব কেন্দ্রের মূল গেট বন্ধ হয়ে যাবে। পরে কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

এ ছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( www.jnu.ac.bd ) দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে আসন সম্পর্কিত তথ্য মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে এরই মধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

বিএস