• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মার্চ ১০, ২০২১, ০৪:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২১, ১০:৫২ এএম

জাতীয় দলে ডাক পেলেন ইবি শিক্ষার্থী রয়েল

জাতীয় দলে ডাক পেলেন ইবি শিক্ষার্থী রয়েল

জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মেহেদি হাসান রয়েল। রয়েল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। নেপালে অনুষ্ঠেয় তিন দেশীয় টুর্নামেন্টের জন্য মঙ্গলবার (৯ মার্চ) বাংলাদেশের ২৪ সদস্যের দল ঘোষণা করা হয়। এতে নতুন মুখ হিসেবে রয়েল জায়গা করে নিয়েছেন।

মেহেদী হাসান রয়েল ক্লাব পর্যায়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হয়ে ফরোয়ার্ড পজিশনে খেলে থাকেন। এর আগে বিজেএমসিসহ ২০১৬ সালে জাতীয় অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন।

জাতীয় দলে ডাক পেয়ে মেহেদি হাসান রয়েল বলেন, “প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন থাকে লাল সবুজের জার্সি গায়ে জড়িয়ে খেলার। সেই স্বপ্নের শুরু হতে যাচ্ছে। দেশের হয়ে মাঠে খেলার সুযোগ পেলে সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করবো। একইসাথে জাতীয় দলে স্থায়ী হওয়ার স্বপ্ন আছে।”

জাতীয় দলে ডাক পাওয়ার খবরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিভাগ, শিক্ষক-শিক্ষার্থী, সহপাঠীরা রয়েলের জন্য শুভকামনা ও আনন্দ প্রকাশ করেছেন।

২৩ থেকে ২৯ মার্চ কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। কাঠমান্ডুর টুর্নামেন্টে স্বাগতিক নেপাল ও বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে অন্য দলটি কিরগিজস্তান অনূর্ধ্ব- ২৩ দল। 

টুর্নামেন্ট সামনে রেখে ১৩ মার্চ করোনা পরীক্ষা করিয়ে পরের দিন থেকেই অনুশীলন শুরু করবে বাংলাদেশ। দল নেপাল যাওয়ার কথা ১৮ অথবা ২০ মার্চ। টুর্নামেন্টে খেলা হবে লিগ পদ্ধতিতে। বেশি পয়েন্ট পাওয়া দুই দল খেলবে ফাইনাল।