• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুন ১, ২০২১, ০২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০২১, ০৯:২২ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ইমদাদুল হক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ইমদাদুল হক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ইমদাদুল হককে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতির আদেশক্রমে ইমদাদুল হককে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

পাঁচ শর্তে আগামী চার বছরের জন্য ইমদাদুল হককে এ জবি উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। চার বছরের জন্য তিনি উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্ণ হলে মূল পদে প্রত্যাবর্তন করে অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। 

ইমদাদুল হক বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

ইমদাদুল হক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর উত্তরসূরী হিসেবে কার্যভার গ্রহণ করবেন।

এর আগে দ্বিতীয় মেয়াদ পূর্ণ হওয়ার পর ১৮ মার্চ আনুষ্ঠানিকভাবে বিদায় নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মীজানুর রহমান।