• ঢাকা
  • শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০২১, ০৯:২৫ এএম

পানিতে ডুবে সাবেক জাবি ছাত্রের মৃত্যু

পানিতে ডুবে সাবেক জাবি ছাত্রের মৃত্যু
ইশতিয়াক আকবর খান

পানিতে ডুবে ইশতিয়াক আকবর খান নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩ তম ব্যাচের সাবেক এক শিক্ষার্থী মৃত্যু বরণ করেছেন।

রোববার (৫ সেপ্টেম্বর)  সকালে বাড়ির পাশে খালে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যান তিনি। পরে সেখান থেকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত ইশতিয়াক আকবর খানের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ফরাজি কান্দি ইউনিয়নের  তপদার পাড়ায়।

তিনি জাবির অর্থনীতি বিভাগের ৪৩ ব্যাচের ছাত্র ছিলেন। তিনি গত মার্চ মাসে এনআরবি কমার্শিয়াল ব্যাংক চাঁদপুর শাখার প্রবেশনারী অফিসার হিসেবে যোগদান করেছিলেন।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ বলেন, সকাল ৮ টার দিকে অফিসে যাওয়ার প্রস্তুতি হিসেবে ধনাগোদা নদীর সাথে সংযুক্ত খালে গোসল করতে নামেন তিনি। পরে  জোয়ারের কারণে সেখানেই ডুবে যান । একজন বোবা লোক তার ডুবে যাওয়া দেখে স্থানীয় লোকজনকে জানান।  সকাল ৮.৩০ এর দিকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জাবির ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী ও মৃতের প্রতিবেশী আশরাফুল ইসলাম শান্ত জানান, ধনাগোদা নদীতে সবসময় জোয়ার লেগেই থাকে। একদিকে খালের সাথে সংযুক্ত নদীর প্রবল জোয়ার অন্য দিকে সাঁতার না জানায় তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

চাঁদপুরের মতলব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কামাল বলেন, আমরা বিষয়টি অবগত হয়ে লাশ থানায় নিয়ে আসি। নিহতের পিতা-মাতার কোন সন্দেহ/অভিযোগ না থাকায় তারা বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তরের আবেদন করে। তাই বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করা হয়। আমরা যতটুকু জানতে পেরেছি উনি সাঁতার জানতেন না বলেই এই দুর্ঘটনা ঘটেছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক এ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা স্মৃতিচারণ করছেন নিকটজনেরা।

এছাড়া তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এক শোকবার্তায় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক এই শিক্ষার্থীর মৃত্যুতে অপূরনীয় ক্ষতি হলো। প্রয়াত ইশতিয়াক আকবর খানের আত্মার শান্তি কামনা করছি।
এসকে