• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০৭:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২২, ০১:৪৭ পিএম

আব্দুল মঈন কুবি‍‍` র ৭ম উপাচার্য

আব্দুল মঈন কুবি‍‍` র ৭ম উপাচার্য
অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৭ম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈন।

আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে বিষয়টি জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈনকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।

ছয়টি শর্তে ড. এ. এফ. এম. আব্দুল মঈন ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন।  শর্ত গুলো হল তাঁর নিয়োগের মেয়াদ হবে চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। এই পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

এই নিয়োগ ৩১ জানুয়ারি ২০২২ খ্রিষ্টাব্দ তারিখ থেকে কার্যকর হবে এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

 

এসকেএই//