• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৭:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২২, ০৭:৩৯ পিএম

রাবিতে হল খোলা রেখে অনলাইনে ক্লাস

রাবিতে হল খোলা রেখে অনলাইনে ক্লাস

রাজশাহী বিশ্বিবদ্যালয়ে (রাবি) স্বশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে আবাসিক হলগুলো খোলা রেখে অনলাইনে ক্লাস চলবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার (২১ জানুয়ারি)  বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে  এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার হার আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারির পর  জরুরি সভায় এ ঘোষণা দেয়  বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সভাশেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, করোনার পরিস্থিতি বেড়ে যাওয়ার  কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষাপ্রতিষ্ঠান  বন্ধের বিষয়টি বিবেচনা করে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে অনলাইনে ক্লাস চালিয়ে যাওয়ার পাশাপাশি আবাসিক হলগুলো খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিবে স্ব স্ব বিভাগ।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় মৃত্যু ব্যাপকহারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে  দীর্ঘ ১৮ মাস পর ২০২১ সালের গত ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পাঁচ মাস পর করোনা ভাইরাস ও এর নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিল সরকার।