• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯, ১২:৩৮ পিএম

কেন্দ্র পরিদর্শনে

প্রশ্নফাঁসে কাউকে ছাড় নয়: শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসে কাউকে ছাড় নয়: শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি - ফাইল ছবি

 


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরিবেশে পরীক্ষা শেষ করতে নানা ধরনের পদক্ষেপ নিয়েছি। এ বিষয়ে আমরা কঠোর অবস্থানে রয়েছি।শনিবার (০২ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 
 
শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নফাঁস বা তার গুজব ছড়ালে তারা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়বে।। কাউকে ছাড় দেয়া হবে না। এমন ন্যাক্কারজনক কাজের সঙ্গে কেউ জড়িত থাকলে কেউ রেহাই পাবে না।

প্রশ্নফাঁসের গুজবকারী কয়েকজনকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে উল্লেখ করে দীপু মনি বলেন, যারা ফেসবুকসহ ইন্টারনেটের মাধ্যমে গুজব ছড়াচ্ছে তাদের ওপর নজরদারি বসানো হয়েছে। দ্রুত আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করবে।

সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন করতে অভিভাবক ও শিক্ষার্থীদের সহায়তা কামনা করেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, প্রথম দিনে পরীক্ষার সার্বিক পরিবেশ ভাল। এখন পর্যন্ত প্রশ্নফাঁসের কোনো খবর পাওয়া যায়নি। গত বছরের ন্যায় এবারও যেন প্রশ্ন ফাঁস না হয় সেজন্য গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। 

এসময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান নওফেল ও শিক্ষা মন্ত্রণালয়সহ বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

বিএস