• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: মে ৩০, ২০২১, ১২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০২১, ০৬:২৯ এএম

জন্মদিনের শুভেচ্ছা কিশোর ভাই

জন্মদিনের শুভেচ্ছা কিশোর ভাই

কিশোর ভাই একমাত্র স্টার মানুষ যিনি আমাদের দীর্ঘদিন ধরে পারিবারিক বন্ধু, বাসায় আসতেন, হাসি ঠাট্টা করতেন বিচিত্র বিষয় নিয়ে আলাপ করতেন। ভাই ভাবী অত্যন্ত পছন্দ করতো তাকে। কিশোর ভাইয়ের গল্প শুনে শুনে আমার কতদিন কেটেছে। 

কার্টুনিস্ট হিসাবে তিনি যেমন প্রতিবাদী, মানুষ হিসাবে তিনি আরো বেশী সোচ্চার। কত ভালো চাকরি যে তিনি ছেড়েছেন বসের অন্যায্য আলাপ মানতে পারেননি বলে। ওনার মুড ভালো থাকলে এত দিলখোলা হাসাহাসির আড্ডা হয়। এত সব মজার মজার করুণ অভিজ্ঞতার গল্প ওনার জীবনে শুনলে মনে হবে আউলিয়া ধরনের মানুষ। শত শত বিজনেস আইডিয়া মানুষকে দিয়ে বেড়ানো একজন হাফ সিরিয়াস মানুষকেও সরকার ডিজিটাল আইনে জেলে নিয়ে ভরে, প্রায় এক বছর একটা কবরে থাকার অভিজ্ঞতা দিয়েছে। মুশতাক ভাই না মারা গেলে হয়তো উনি জামিনই পেতেন না। 

বিদেশে যাওয়ার যথেষ্ট সুযোগ থাকার পরও যে মানুষটি দেশ ছাড়ে নাই। তাকে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ফেলে উত্তম সম্মান দিয়েছে সরকার। কিশোর ভাইয়ের এখনকার ছবি দেখলে এত মন খারাপ হয়। মনে হয় ওনারে চিনি না আমি। জন্মদিনের শুভেচ্ছা কিশোর ভাই। এই অমেরুদণ্ডী প্রাণীদের দেশে আপনি এক বুক টান টান করে দাঁড়ানো সাহসী মানুষ।