• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৮:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০১৯, ০৮:৩৭ পিএম

আইসিডিডিআর,বির ডায়াগনস্টিক সেবা ২৪ ঘণ্টা খোলা

আইসিডিডিআর,বির ডায়াগনস্টিক সেবা ২৪ ঘণ্টা খোলা

রাজধানীর মহাখালীতে আইসিডিডিআর,বির ডায়াগনস্টিক সেন্টার দিনরাত ২৪ ঘণ্টা, সপ্তাহে ৭ দিন ও বছরে ৩৬৫ দিন সেবা দেবে। আজ সোমবার (১৫ জুলাই) থেকে এভাবেই সেবা দিয়ে যাবে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি থেকে পাঠানো এক বার্তায় বলা হয়- এই ব্যবস্থাপনার ফলে অনেক রোগীকে সারা দিনব্যাপী সেবা দেয়া সম্ভব হবে এবং রোগীদের সেবা গ্রহণে অপেক্ষার সময় অনেকাংশে হ্রাস পাবে। 

আইসিডিডিআর,বির ল্যাবরেটরিসমূহ বাংলাদেশের একমাত্র ল্যাবরেটরি, যা ইন্টারন্যাশনাল অর্গনাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন (আইএসও)-র আওতায় আইএসও ১৫১৮৯ (মান ও দক্ষতা) এবং আইএসও ১৫১৯০ (নিরাপত্তা) সনদপ্রাপ্ত। এসব ল্যাবরেটরি ৪ শতাধিক রোগনির্ণয়ের জন্য সনদ পেয়েছে।

এ বিষয়ে আইসিডিডিআর,বির ল্যাবরেটরি সায়েন্সেস অ্যান্ড সার্ভিসেস বিভাগের সিনিয়র ডিরেক্টর ড. নিয়াজ আহমেদ বলেন, এই বর্ধিত সেবা দেয়ার জন্য আমাদের ব্যয় অনেকাংশে বাড়লেও, আমরা সর্বস্তরের মানুষের জন্য আমাদের সেবা নেয়ার সুযোগ বাড়াতে চাই। আমাদের অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান বিজ্ঞানী ও চিকিৎসক এবং অত্যাধুনিক ল্যাবরেটরিসমূহ এখন থেকে আরো বেশি সংখ্যক রোগীকে উচ্চমানের রোগনির্ণয় সেবা দিতে সক্ষম হবে, যার ওপর তারা সব সময়ই আস্থা রেখে এসেছেন।

আরএম/ এফসি