• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৫:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৫:৪৭ পিএম

২৪ ঘণ্টায় আরও ৩৯০ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত

২৪ ঘণ্টায় আরও ৩৯০ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত
রাজধানীর একটি সরকারি হাসপাতালের চিত্র

২৫ জুলাই সকাল ৮টা থেকে ২৬ জুলাই সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৩৯০ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ও চিকিৎসক আয়েশা আক্তার এই তথ্য নিশ্চিত করেছেন।

কন্ট্রোল রুমের দেয়া তথ্যমতে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জন, ঢাকা শিশু হাসপাতালে ৮ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২২ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৯ জন, বারডেম হাসপাতালে ৪ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৩৭ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন, পিলখানাস্থ বিজিবি হাসপাতালে ৩জন, ইবনে সিনা হাসপাতালে ১১ জন, স্কয়ার হাসপাতালে ৯ জন, সেন্ট্রাল হাসপাতালে ২৯ জন, কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে ২১ জন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন, সালাউদ্দিন হাসপাতালে ১৭ জন, পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ জন ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হয়েছেন।

এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮ জন বলা হচ্ছে। এই তথ্য হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম দিলেও রোগ নিয়ন্ত্রণ, রোগতত্ত্ব ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) বলছে, ডেঙ্গুতে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৫ জনেরও বেশি।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৬ জুলাই পর্যন্ত ঢাকায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ৬৫৭ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২২৪২জন।

গত ২৪ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ৫৪৭ জন, ২৩ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ৫৬০ জন, ২২ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়  ৪৭৩ জন, গত ২১ জুলাই সকাল ৮টা পরবর্তী ২৪ ঘণ্টায় ৪০৩ জন, ২০ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার ২৮৫জন এবং ১৯ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ২৩৩ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন বা নিচ্ছেন বলে তথ্য দেয় স্বাস্থ্য অধিদফতর।

আরএম/এসএমএম

আরও পড়ুন