• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২০, ০৩:৫৬ পিএম

‘২৫ এপ্রিল পর্যন্ত ঘরে থাকলে কোভিডের বিরুদ্ধে জয় সম্ভব’

‘২৫ এপ্রিল পর্যন্ত ঘরে থাকলে কোভিডের বিরুদ্ধে জয় সম্ভব’
অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ● আইইডিসিআর এর ওয়েবসাইট

কোভিড-১৯ এর মোকাবেলায় আগামী ২৫ এপ্রিল (শনিবার) পর্যন্ত ঘরে থাকলে জয় সম্ভব। একটু কষ্ট করে ঘরে থাকুন, তাহলে আমাদের জয় আসবেই। 

রোববার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গতকাল (শনিবার) জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা অন্যান্য দেশের তুলনায় ভাল আছি। আক্রান্তের ৭ম সপ্তাহে আছি আমরা। এমন সময়ে আমেরিকায় লাখ লাখ আক্রান্ত হয়েছিল সেখানে আমাদের আক্রান্তের সংখ্যা অনেক কম। আমরা ভাল থাকতে চাই। তাই করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান তিনি।

করোনা যুদ্ধে মূলমন্ত্র ঘরে থাকা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের পরীক্ষা সংখা বাড়াতে হবে। সরকারি হাসপাতালগুলোর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো এগিয়ে এসেছে। তার মধ্যে দু’টি হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। নতুন করে কয়েকটি সরকারি হাসপাতালকেও প্রস্তুত করা হচ্ছে। পাশাপাশি বিভাগী শহরে করোনার জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রসহ (আইসিইউ) হাসপাতাল প্রস্তুত করা হয়েছে, জেলা শহরগুলোকেও প্রস্তুত করা হচ্ছে।

তিনি বলেন, কোভিডের কারণে মানুষ এখন বন্দিদশা হয়ে আছে যার ফলে তাদের মানসিক চাপ বৃদ্ধি পায়। তাই টিভি চ্যানেলগুলোকে বিনোদনমূলক অনুষ্ঠান প্রচারের জন্য অনুরোধ করেন তিনি।

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু এবং ৩১২জন নতুন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৯১ জনের। শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৬ জনে।

এসএমএম

আরও পড়ুন