• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৯, ২০২১, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৯, ২০২১, ০৬:২১ পিএম

বিএসএমএমইউ’র নতুন ভিসি ডা. শারফুদ্দিন

বিএসএমএমইউ’র নতুন ভিসি ডা. শারফুদ্দিন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ভাইস-চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সোমবার (২৯ মার্চ) তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের দায়িত্বভার গ্রহণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে এই নিয়োগ দেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, “মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো। ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিযুক্তির মেয়াদ হবে ৩ বছর । জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।”

বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) সাবেক মহাসচিব, নতুন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিএসএমএমইউ’র স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন তিনি। 

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ১৯৫৬ সালের ৭ অক্টোবর গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার খারহাট গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে বিশেষ বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগদান করেন।