• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ১২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২১, ০৬:০৭ এএম

২৪ ঘন্টায় ১৭ জেলায় ১৪৭ জনের মৃত্যু

২৪ ঘন্টায় ১৭ জেলায় ১৪৭ জনের মৃত্যু
প্রতীকী ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, কুমিল্লাসহ ১৭ জেলায় আরো ১৪৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ১০৬ এবং উপসর্গ নিয়ে ৪১ জন মারা গেছেন।

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ৮ জন এবং উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। এই জেলায় নতুন শনাক্ত ৪২৫ জন। চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। একই সময়ে নতুন করে রেকর্ড ১ হাজার ৪৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় করোনা শনাক্ত ৩৭ শতাংশের বেশি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ১৩ জনের, যার মধ্যে করোনায় ৭ এবং উপসর্গ নিয়ে ৬ জন মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টার মধ্যে এই ১৩ জনের মৃত্যু হয় বলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান।

মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের তিনজন, ও নওগাঁর তিনজন। এদের মধ্যে আটজন পুরুষ এবং পাঁচজন নারী।

চলতি মাসে (১ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত) এ রাজশাহী মেডিকেলের কোভিড ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে ৫৫৩ জনে দাঁড়াল জানিয়ে পরিচালক বলেন, এর মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১৭৯ জন।

২৪ ঘণ্টায় ফরিদপুরে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে ১৪ জন। বরিশালে মৃত্যু হয়েছে ১২ জনের। এর মধ্যে করোনায় ৪ ও উপসর্গে মারা গেছে ৮ জন।

চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জসহ অন্যান্য জেলায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন।

জাগরণ/এমএ