স্কুলের বিম ধসে শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি   

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৯, ০৩:৩৯ পিএম স্কুলের বিম ধসে শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি   
নিহত শিক্ষার্থী মানসুরা বেগম- ছবি : জাগরণ

বরগুনার তালতলী উপজেলার ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিম ধসে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মানসুরা বেগম নিহতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বরগুনা জেলা প্রশাসন।

বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মাহবুব আলমকে প্রধান করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, তালতলীর ইউএনও, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত পুলিশ সুপারকে সদস্য করে কমিটি গঠন করা হয়েছে। তিনি আরো জানান, নিহতের পরিবারকে প্রাথমিকভাবে ২০ হাজার টাকা দেয়া হয়েছে। 

আমতলী থানার ওসি আবুল বাশার বলেন, শিক্ষার্থী নিহতের ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যার পরে মানসুরার মরদেহ গেন্ডামারা গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। 

তদন্ত কমিটির প্রধান মাহবুব আলম বলেন, তারা তদন্ত কাজ শুরু করেছেন। সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করবেন। 

বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমএম মিজানুর রহমান জানান, বরিশাল বিভাগের শিক্ষা পরিচালকের সঙ্গে রোববার (৭ এপ্রিল) তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আহত শিক্ষার্থী রুমা, সাদিয়া ও ইসমাইল অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। 

উল্লেখ্য, শনিবার বেলা বারোটার দিকে তালতলী উপজেলার ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভীম ধ্বসে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মানসুরা বেগম মারা গেছেন। এসময় আহত হয়েছে আরো ৫ জন।

কেএসটি