চট্টগ্রামে মাসব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৮, ২০১৯, ০৯:০৫ পিএম চট্টগ্রামে মাসব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু

চট্টগ্রামে শুরু হয়েছে মাসস্যাপী ভ্রাম্যমাণ আদালতের বাজার মনিটরিং কার্যক্রম। রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রামের সার্কিট হাউজে এই কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর। প্রতিনিদিই চট্টগ্রামের কোন না কোন বাজারে অভিযান পরিচালনা করবে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। রোববার চট্টগ্রামের খাতুনগঞ্জ এবং রেয়াজুদ্দীন বাজারে অভিযান পরিচালিত হয়। এতে খাতুনগঞ্জে দুটি দোকানে ১২ হাজার টাকা এবং রেয়াজুদ্দিন বাজারে ৩টি দোকানে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। 

খাতুনগঞ্জে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং রেয়াজুদ্দিন বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর সার্কেলের সহকারী কমিশনার ভূমি ইসমাইল হোসেন। 

খাতুনগঞ্জে মূল্য তালিকা না থাকায় হাজী স্টোরকে ২ হাজার টাকা এবং স্যাঁতসেঁতে ও গুমোট পরিবেশে খেজুর গুদামজাত করার দায়ে মেসার্স খান ব্রাদার্সকে ১০ হাজার টাকা জরিমান করা হয়েছে। অভিযানের সময় দোকানে পণ্যেও তালিকা যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম।
অভিযান শেষে তৌহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, অভিযানের প্রথম দিন হিসেবে পণ্যের মূল্য টাঙ্গানোসহ বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়েছে ব্যবসায়ীদের।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীর জানান, ১২ জন ম্যাজিস্ট্রেট পর্যায়ক্রমে বাজার মনিটরিংয়ে অংশ নেবে। প্রতিদিন ২টি টিম অভিযান চালাবে। রমজানে ভোগ্য পণ্যের মূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে সেটি কঠোরভাবে মনিটরিং করবে ভ্রাম্যমাণ আদালত।

কেএসটি