কাজের মেয়াদ শেষেও নির্মিত হয়নি সেতুটি! 

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০১৯, ১২:২১ পিএম কাজের মেয়াদ শেষেও নির্মিত হয়নি সেতুটি! 
রাজাপুর খালের উপর নির্মাণাধীন সেতু পুরোপুরি নির্মিত হয়নি- ছবি: জাগরণ

নেত্রকোনা সদর উপজেলার রাজাপুর খালের উপর নির্মাণাধীন সেতুর নির্মাণের কাজের মেয়াদ প্রায় এক বছর পেরিয়ে গেলেও তা আজো পুরোপুরি নির্মিত হয়নি। ফলে এখানে জনসাধারণ ও যানবাহন চলাচলের দুর্ভোগ সহসায় কমছে না।  

খোঁজ নিয়ে জানা গেছে, এলজিইডির অর্থায়নে ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর থেকে এ সেতুর নির্মাণ কাজ শুরু হয়। কাজটি ২০১৮ সালের ১৬ জুন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এখনো তা শেষ হয়নি। সেতু নির্মাণকালীন কোনো বিকল্প সড়ক নির্মাণ না করায় দুর্ভোগ এখন এই এলাকার জনসাধারণের দুঃখে পরিণত হয়েছে। মোটরসাইকেল, সিএনজি এবং অটোরিকশা কাদায় আটকে গিয়ে যাত্রীদের পড়তে হচ্ছে চরম বিপাকে।

স্থানীয়রা জানিয়েছেন, সেতু নির্মাণ কাজ চলাকালীন সময়ে এখানে কোন রকমে একটি বিকল্প সড়কের ব্যবস্থা করা হলেও তা দিয়ে সহজে চলাচল করা যাচ্ছে না। চলতি এ বর্ষা মৌসুমে সড়কটি কখনো ডুবে যায় কিংবা কখনো থাকে কাদায় সয়লাব। ফলে জনদুর্ভোগ ধারণ করেছে চরম আকার।

রাজাপুর সেতুটি নির্মাণের দীর্ঘসূত্রিতার জন্য এখন কয়েক লাখ মানুষ রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়ছে। কাজের মেয়াদ শেষ হয়ে যাবার পরও কেন সেতুটি নির্মাণ হয়নি? এ দায় কার? উপর মহল যেন এসব খতিয়ে বের করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয় সে দাবিও করেন স্থানীয়রা। 

এ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান রিজভী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী হোসাইন আহম্মেদ ওরফে পান্না বলেন, এতবড় সেতুটির কাজে কোনো বিকল্প পথই ধরা ছিল না। এজন্য সমস্যার সৃষ্টি হয়েছে। তবে সেতুর নির্মাণ কাজ দ্রুত শেষ করার লক্ষ্যে কাজ এগোচ্ছে।

নেত্রকোনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান সময়ক্ষেপণ করায় নির্ধারিত সময়ে নির্মাণ কাজ শেষ করতে পারেনি। দ্রুত কাজ শেষ করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে নোটিশ দেয়া হয়েছে।

 

টিএফ