লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ২৮, ২০১৯, ০৫:৩১ পিএম লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জের রয়েল হাসপাতালে ভুল চিকিৎসায় মঙ্গলবার (২৮ মে) সকালে রুবিনা আক্তার (২৫) নামের এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এ ঘটনায় হাসপাতাল প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন রোগীর স্বজন ও এলাকাবাসী।

জানা গেছে, মঙ্গলবার সকালে রয়েল হাসপাতালের সামনে নিহতের স্বজনরা বিক্ষোভ বের করেন। পরে চন্দ্রগঞ্জ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত রুবিনা চন্দ্রগঞ্জের বসুদুহিতা গ্রামের নুর ইসলামের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, চন্দ্রগঞ্জ ইউনিয়নের বসুদুহিতা গ্রামের নুর ইসলামের স্ত্রী রুবিনা আক্তারের প্রসব বেদনা উঠলে সোমবার (২৭ মে) রাতে তাকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার গভীর রাতে রোগীর সিজারের মাধ্যমে একটি ছেলেসন্তানের জন্ম হয়। পরে রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ হতে থাকে। একপর্যায়ে হাসপাতাল কর্তৃপক্ষ রুবিনাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। ঢাকায় নেওয়ার পথে ভোররাতে তিনি মারা যান।

এ ঘটনায় হাসপাতালে ভুল চিকিৎসা হয়েছে এমন অভিযোগ এনে প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন রোগীর স্বজন ও এলাকাবাসী। পরে চন্দ্রগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রয়েল হাসপাতালের চেয়ারম্যান ডা. মোহাম্মদ সোলায়মান অভিযোগ অস্বীকার করে বলেন, রোগীর শারীরিক অবস্থা আগে থেকেই খারাপ ছিল, চিকিৎসার কোনো ত্রুটি ছিল না।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এনআই