নিখোঁজের ২০ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুন ৩, ২০১৯, ০৮:০১ পিএম নিখোঁজের ২০ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার

বান্দরবানের থানচি উপজেলায় মোহাম্মদ আইয়ুব (৫৫) নামের এক ক্ষুদ্র ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আটক করা হয়েছে দুই যুবককে। আইয়ুব চট্টগ্রাম জেলার লোহাগাড়ার পশ্চিম কলাউজানের মৃত গোলাম সুবহানের ছেলে। সোমবার (৩ জুন) সকালে উপজেলার চমিপাড়ার কাছের একটি পাহাড়ি ঝিরি থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ১৫ বছর ধরে তিনি জেলার থানচি উপজেলার বিভিন্ন দুর্গম পাড়ায় নানা ধরনের কসমেটিক ও চুড়ি ফিতা বিক্রি করে আসছিলেন। গত ১৪ মে চমিপাড়ায় মালামাল বিক্রি করে ফেরার পথে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার কাছে থাকা বেশ কিছু অর্থ ছিনিয়ে নেয়।

এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ চমিপাড়ার চাই অং পা ম্রো (৩০) ও তাইরু ম্রো (২৪) নামের দুজনকে আটক করেছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়েরুল হক জানান, গত ১২ মে নিহত আইয়ুব ঘর থেকে বের হয়ে মালামাল বিক্রির উদ্দেশ্যে থানচির চমিপাড়ায় যায়। সেখানে ম্রো সম্প্রদায়ের একটি উৎসবে মালামাল বিক্রি করেন তিনি। পরে ১৪ মে থেকে তার আর কোনো খোঁজ পাচ্ছিলেন না পরিবারের সদস্যরা।

তিনি আরো জানান, তার ভাই মোহাম্মদ আক্কাস থানচি থানায় এসে নিখোঁজের অভিযোগ দেওয়ার পর পুলিশ সন্দেহভাজন চমিপাড়ার চাই অং পা ও তাইরু ম্রোকে আটক করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ সোমবার সকালে চমিপাড়ার কাছে পাহাড়ি একটি ঝিরি থেকে আইয়ুবের লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।

এনআই