মানিকগঞ্জ বেউথা ব্রিজে দর্শনার্থীদের ভিড়

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুন ৫, ২০১৯, ০৫:১৭ পিএম মানিকগঞ্জ বেউথা ব্রিজে দর্শনার্থীদের ভিড়

 
ঈদের আনন্দকে বাড়িয়ে নিতে হাজারো প্রাণের মিলনমেলায় পরিণত হয়েছে মানিকগঞ্জের বেউথা ব্রিজ। কালীগঙ্গা নদীর উপর নির্মিত এই ব্রিজ হাজার হাজার দর্শনার্থীর মনের খোরাক জোগায়। তাই সবাই শহরের কোলাহল ছেড়ে প্রকৃতিরটানে ছুটে আসে এই ব্রিজে।   

বুধবার (৫ জুন) ঈদের দিন দুপুর থেকেই ভিড় বাড়ছে  মানিকগঞ্জ পৌরসভার বিনোদনের একমাত্র জায়গা এই ব্রিজে। শহর থেকে ১ কিমি দূরে অবস্থিত এই ব্রিজে বৃষ্টি মাথায় নিয়েই হাজির হয়েছে সবাই। মানিকগঞ্জ  সদর থেকে পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে এসেছেন মৌলি আক্তার বেগম। তিনি তার অনুভূতি প্রকাশ করে বলেন,অনেক ভাল লাগছে খুব অল্প সময়ের মধ্যে এসে পরিবারের সবাইকে নিয়ে খুব আনন্দ উপভোগ করলাম। শুধু পানি আর পানি। পানি ছুয়ে আসা দক্ষিণা হাওয়া মনটা জুরিয়ে যায়।

ঈদ উপলক্ষে সব বয়সী মানুষের আনাগুনায় এলাকাটি মেলায় পরিণত হয়েছে। ব্রিজ এলাকাটির চারপাশে নদী আর খাল বিল। বর্ষা মৌসুমে মনে হবে যেন এটি কক্সবাজারের সমুন্দ্র সৈকত। চার দিকে শুধু পানি থৈ থৈ করছে। দক্ষিণা হওয়া দর্শনার্থীদের প্রাণ জুড়িয়ে দেয়। ঈদের দিন দুপুর থেকে হাজার হাজার দর্শনার্থীরা দল বেধে পরিবার পরিজনসহ আসছেন একটু বিনোদনের খোঁজে। মনোরম পরিবেশে নিজের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘুরে বেড়াচ্ছেন এলাকাটি। কেউ  আবার নৌকা ভাড়া করে  নদীতে ঘুরছেন।

মানিকগঞ্জ সদর  থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান জানিয়েছেন, বেউথা ব্রিজে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য পুলিশ মোতায়ন করা হয়েছে।

এসজেড