পাথরঘাটায় ঝুঁকি নিয়ে বেইলি ব্রিজ পারাপার

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৯:৫০ এএম পাথরঘাটায় ঝুঁকি নিয়ে বেইলি ব্রিজ পারাপার
পাথরঘাটায় ঝুঁকিপূর্ণ  বেইলি ব্রিজ 

বরগুনার পাথরঘাটা-মঠবাড়িয়া সড়কের মুন্সিরহাট এলাকায় খালের উপর নির্মিত বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এতে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার মানুষ প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন। 

বরগুনা সড়ক জনপদ কার্যালয়ে সূত্রে জানাগেছে, ২২ বছর আগে নির্মিত ব্রিজটি ছয় বছর আগে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। কিছু দিন পর সড়ক ও জনপদ কর্তৃপক্ষ ব্রিজটি সংস্কার করলে তা বেশি দিন স্থায়ী হয়নি। বর্তমানে ব্রিজটিতে বড়-বড় খাদের সৃষ্টি হয়ে মরণফাঁদে পরিণত হচ্ছে।

কাঠালতলী ইউনিয়নের গ্রাম আদালতের সহকারী নিয়াজ মোর্শেদ জানান, ব্রিজটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় মরিচা ধরে ফাঁকা হয়ে গেছে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে জেনেও বাধ্য হয়েই চলাচল করতে হচ্ছে আমাদের।

পাথরঘাটায় ঝুঁকিপূর্ বেইলি ব্রিজ

এন আই খান রেসিডেন্সিয়াল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ইব্রাহিম খলিল বলেন, দীর্ঘদিন ব্রিজটি নাজুক অবস্থায় থাকলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না। এই ঝুকিপূর্ ব্রিজটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার মানুষ যাতায়াত করে। জরাজীর্ন ও ঝুঁকিপূর্ন এই ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণের দাবি স্থানীয়দের।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের বরগুনা জেলা উপ-সহকারী প্রকৌশলী অরুন কুমার বিশ্বাস বলেন, দুর্ঘটনা এড়াতে জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্য ব্রিজটি মেরামত করে দেয়া হবে। জেলায় এ রকম আরো কয়েকটি ব্রিজ রয়েছে এগুলো তালিকা করে সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ে পাঠানো হবে।
বিএস