মানিকগঞ্জে পেঁয়াজের বাজারে অভিযান, ৩ ব্যবসায়ীকে জরিমানা 

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০২:২৫ পিএম মানিকগঞ্জে পেঁয়াজের বাজারে অভিযান, ৩ ব্যবসায়ীকে জরিমানা 

মানিকগঞ্জে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে পাইকারি বাজারে অভিযান পরিচালনা করে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছে মানিকগঞ্জ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
বুধবার (২ অক্টোবর) সকালে জেলার সদর উপজেলার গোলড়া বাজার, জাগীর ও বাসস্ট্যান্ড কাঁচা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা বিভাগীয় কারযালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নির্দেশনায় মানিকগঞ্জের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। তাকে সহযোগিতা করেন জেলা ক্যাবের সদস্য ও আনসার। 

এ সময় পেঁয়াজের ক্রয় ভাউচার দেখাতে না পারা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পরিমাপে কারচুপির অভিযোগে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এছাড়া গোলড়া বাজারে দুধে পানি মেশানোর দায়ে আরও ১ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। 

ক্রয় ভাউচার যাচাই এবং ক্রেতা ও বিক্রেতাদের দেয়া তথ্য মতে, প্রতি কেজি পেয়াজ পাইকারি ব্যবসায়ীরা ক্রয় করছে ৭০-৭৭ টাকা এবং খুচরা বিক্রয় করছে ৭৫-৮০ টাকা। প্রতিটি বাজারের ব্যবসায়ীদের পেয়াজের অতিরিক্ত মূল্য না নেওয়া, মূল্য তালিকা প্রদর্শন করা এবং পরিমাপে কারচুপি না করতে কঠোরভাবে সতর্ক ও নির্দেশ প্রদান করা হয়। 

কেএসটি

আরও সংবাদ