বিসিবির পরিচালক মাহবুবুল আনামের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯, ০৫:২৮ পিএম বিসিবির পরিচালক মাহবুবুল আনামের দেশত্যাগে নিষেধাজ্ঞা
মাহবুবুল আনাম -ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুবুল আনামের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি এ বিষয়ে ব্যবস্থা নিতে সকল বন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপরিচালক মো. মনজুর আলম সই করা চিঠিতে বলা হয়েছে, তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতাও পাওয়া গেছে। দুদকের কাছে দেশ ছেড়ে সপরিবারে অন্য দেশে যাওয়ার তথ্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

এর আগে, গত ২৫ সেপ্টেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুবুল আনাম বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ দেয় সংস্থাটি।

দুদক সূত্র জানায়, দুদকের অনুসন্ধানে তার ৪ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর সম্পদ ও ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়।

অভিযোগে বলা হয়, টেন্ডারে অনিয়মের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ দিয়ে কোটি কোটি টাকা আয়, নিয়োগ বাণিজ্য, স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এইচএস/একেএস

আরও সংবাদ