সিলেট আ.লীগের নেতৃত্বে চমক

জেলার নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির

জাগরণ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৮:৩১ পিএম জেলার নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির
সিলেট জেলা আ’লীগের সভাপতি লুৎফুর ও সম্পাদক নাসির (উপরে), মহানগরে মাসুক ও জাকির -ছবি : জাগরণ

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। বিশেষ করে মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে বড় চমক।

সিলেট জেলা আওয়ামী লীগে অ্যাডভোকেট লুৎফুর রহমান সভাপতি, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান সাধারণ সম্পাদক হয়েছেন। অন্যদিকে মহানগর আওয়ামী লীগে মাসুক উদ্দিন সভাপতি এবং অধ্যাপক জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদ্রাসা মাঠে এ সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন। সমঝোতার ভিত্তিতে এ নাম ঘোষণা করা হয়।

জানা গেছে, লুৎফুর রহমান আগে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। ২০১৫ সালে তৎকালীন সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান মারা যাওয়ার পর লুৎফুর ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান। এ দায়িত্বে থেকে তিনি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানও নির্বাচিত হন।

অ্যাডভোকেট নাসির উদ্দিন খান জেলা আওয়ামী লীগের আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ২০১১ সালের নভেম্বর থেকে দায়িত্ব পালন করছিলেন।

মাসুক উদ্দিন আহমদ ছিলেন জেলার রাজনীতিতে জড়িত। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন তিনি। এছাড়া অধ্যাপক জাকির হোসেন মহানগর আওয়ামী লীগের আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
 

একেএস