কুয়াশায় বন্ধ সড়ক ও নৌপথ, দীর্ঘ যানজট

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৯:০১ এএম কুয়াশায় বন্ধ সড়ক ও নৌপথ,  দীর্ঘ যানজট

ঘন কুয়াশার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) রাত থেকে সোমবার (২৫ জানুয়ারি) সকাল পর্যন্ত সেতুর টোলপ্লাজা কয়েক ঘণ্টা বন্ধ রাখায় এ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে টাঙ্গাইলের রসুলপুর ও সেতু পশ্চিম সংযোগ সড়ক থেকে সিরাজগঞ্জ রোড পর্যন্ত এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। শতাধিক গাড়ি আটকা পড়েছে। তীব্র শীতে ভোগান্তিতে যাত্রীরা। শিশু, বৃদ্ধ বয়সী যাত্রীদের বেশি কষ্ট হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, রাতে থেকেই কুয়াশা বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়। যানজট নিরসনে কাজ করে যাচ্ছে পুলিশ।

এদিকে ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচলও রোববার (২৪ জানুয়ারি) রাত থেকে বন্ধ থাকায় নদীর মাঝে ৩টি ফেরি আটকা পড়েছে। প্রায় ৪০০ যাত্রী ও বেশ কিছু যানবাহন সেখানে রয়েছে। 

বিআইডব্লিউটিসির ম্যানেজার আহম্মদ আলী জানান, বহরের ১৭ ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছিল। কিন্তু কুয়াশার কারণে বয়াবাতি কিছুই দেখা না যাওয়ার কারণে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাটে অপেক্ষা করছে শত শত যান। সময় বৃদ্ধির সঙ্গে যানবাহনের লাইন আরো দীর্ঘ হচ্ছে।