শাহবাগে ৩৫ লাখ টাকা ছিনতাই, গ্রেপ্তার ৬

জাগরণ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২১, ০৬:১৭ পিএম শাহবাগে ৩৫ লাখ টাকা ছিনতাই, গ্রেপ্তার ৬

রাজধানীর শাহবাগ এলাকা থেকে এক ব্যক্তির ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগের একটি দল।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ও শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকা ও এর আশপাশের জেলায় অভিযান চালিয়ে আসামীদের গ্রেপ্তার করা হয়। শনিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

গ্রেপ্তারকৃতরা হলেন- আবু বক্কর সিদ্দিক ওরফে খোকা, মাজহারুল ইসলাম ওরফে রাকিব, সেলিম ওরফে ল্যাংরা সেলিম, মো. জহিরুল তালুকদার, মো. সেলিম মিয়া ও মো. লালন। ছিনতাইয়ের ২ লাখ ৫০ হাজার টাকা ছাড়াও তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ২টি চাপাতি, ২টি চাকু, ১টি এন্টিকাটার ও ১টি হাতুড়ি জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, ঘটনার পর থেকেই ডিবির একটি টিম বিষয়টি তদন্ত করছিল। পরে তথ্য-প্রযুক্তির সাহায্যে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে। এরা সবাই একই ছিনতাইকারী চক্রের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারেও অভিযান চলছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) পুরান ঢাকার তাঁতিবাজার থেকে ৩৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে যাচ্ছিলেন ভুক্তভোগী শহিদুল ইসলাম। দুপুর আড়াইটার দিকে তার রিকশাটি শাহবাগ থানার কাছাকাছি এলে অজ্ঞাতনামা ৮-১০ জন লোক তার রিকশার গতিরোধ করে। ছিনতাইকারীরা তার ডান চোখে চাকু দিয়ে আঘাত করে ব্যাগভর্তি টাকা ছিনিয়ে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের হয়েছে।