রোহিঙ্গা ক্যাম্পের কাছে আগুন, ৩ জনের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২, ২০২১, ০৯:২২ এএম রোহিঙ্গা ক্যাম্পের কাছে  আগুন, ৩ জনের মৃত্যু

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের কাছে কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে ৩ জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- কুতুপালং ১০ নং ক্যাম্পের জি ব্লকের বাসিন্দা সৈয়দ আলমের ছেলে আনসার উল্লাহ, মো. মোস্তফার ছেলে ফরিদুল ইসলাম ও আমান উল্লার ছেলে মোহাম্মদ আয়াস। নিহতরা সবাই স্থানীয় ছৈয়দুল মোস্তফার দোকানের কর্মচারী ছিল। এ তথ্যটি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য ও কুতুপালং বাজার কমিটির সভাপতি হেলাল উদ্দিন। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত আড়াইটায় দিকে উখিয়ার কুতুপালং বাজারের একটি দোকানে আগুন লাগে। স্থানীয় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। শুক্রবার (২ মার্চ) ভোর সোয়া ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এই অগ্নিকাণ্ডে বেশ কয়েকজন আহত হয়েছেন। আগুনে পুড়ে গেছে বেশ কিছু দোকান ও স্থাপনা।

উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের অফিসার ইমদাদুল হক জানান, কীভাবে আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য হেলাল উদ্দিন জানিয়েছেন, নিহত তিনজনই দোকানের কর্মচারী ও রোহিঙ্গা নাগরিক ছিলেন। অগ্নিকাণ্ডের সময় ওই তিনজন দোকানের ভেতরে ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে।

এদিকে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ধারণ এখনো সম্ভব হয়নি বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ জানান, অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

এর আগে ২২ মার্চ কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড ১১ জনের নিহত হন।