করোনা মোকাবেলা

নিষেধাজ্ঞা না মানায় দেড় লাখ টাকা জরিমানা

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০৮:৪৮ পিএম নিষেধাজ্ঞা না মানায় দেড় লাখ টাকা জরিমানা

নোয়াখালীতে করোনা সংক্রমণ রোধে কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে ১১ দফা নির্দেশনা। কঠোর নিষেধাজ্ঞা প্রথম দিনেই ১৩১টি মামলায় লাখ লাখ ৪০ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৫ এপ্রিল) দিনব্যাপী নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের নির্দেশে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমের তত্ত্বাবধায়নে জেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে এ অভিযান পরিচালনা করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম জানান, করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে সোমবার থেকে শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলী বা চলাচলে নিষেধাজ্ঞা আরোপ-সংক্রান্ত নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করা হয়েছে।

জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয়। স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাগুলো প্রতিপালন না করায় জেলায় ১৩১ মামলায় এক লাখ ৪০ হাজার ৩৯০ টাকা জরিমানা করা হয়। এসময় জনগণের মধ্যে এক হাজার মাস্ক বিতরণ করা হয়।

উপজেলাগুলোয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি)। একই সময়ে জেলা শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ,আনসার ও এপিবিএন সদস্যরা। করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।