সেতুর মুখে বাড়ির বাউন্ডারি, বিপাকে কৃষক

সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২১, ০২:৫২ পিএম সেতুর মুখে বাড়ির বাউন্ডারি, বিপাকে কৃষক

সিরাজগঞ্জের সদর উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে নির্মিত সেতুর মুখ বন্ধ করে বাউন্ডারি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এতে পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে বিপাকে পড়েছেন কৃষকরা।

অভিযুক্তের নাম গোলাপ হোসেন। তিনি সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের নৈশ প্রহরী ও খোর্দ্দ শিয়ালকোলের কলির গ্রামের চান মিয়ার ছেলে।

জানা যায়, সদর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের রাস্তায় ২০১৫-১৬ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে খোর্দ্দ শিয়ালকোল কলির মোড় এলাকায় রাস্তার খালের উপরে একটি আরসিসি সেতু নির্মাণ করা হয়। এতে নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২৪ লাখ টাকা।

বৃহস্পতিবার (৬ মে) সরেজমিনে দেখা যায়, সেতুর মুখ বন্ধ করে নির্মাণ করা হচ্ছে বাড়ির বাউন্ডারি। এতে সেতুটির পানি নিষ্কাশন ব্যবস্থা একেবারে বন্ধ হয়ে গেছে। ফলে নষ্ট হচ্ছে ক্ষেতের ফসল।

ওই এলাকার ভুক্তভোগী কৃষক আবুল হোসেন, মাহমুদ, সোহরাব আলী, শামসুল হক, ছাবেদ আলী, জুরান আলী, জহুরুল ইসলাম, আব্দুল মোতালেব, শাহাদত হোসেন জানান, সেতুর মুখ বন্ধ করায় বর্ষা মৌসুমে ওই এলাকার প্রায় ১ হাজার বিঘা জমিতে পানি আটকে থাকবে। এতে নষ্ট হবে কোটি টাকার ফসল।

শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, ‘সেতুটির মুখ বন্ধ করার বিষয়টি আমার জানা নেই, আমি এখনি খবর নিচ্ছি।’

সদর উপজেলা ভূমি কর্মকর্তা রহমাতুল্লাহ জানান, বিষয়টি জানা নেই। ওই ইউনিয়নের নায়েবকে সেতুর কাছে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।’