নড়াইলে কমরেড অমল সেনের ১৬ তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৯, ০৪:০৮ পিএম নড়াইলে কমরেড অমল সেনের ১৬ তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার
কমরেড অমল সেন -ফাইল ছবি

 

মুক্তিযুদ্ধের সংগঠক, কৃষকদের তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কমরেড অমল সেনের ১৬তম মৃত্যুবার্ষিকী আগামীকাল (১৭ জানুয়ারি) বৃহস্পতিবার। এ উপলক্ষে কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার থেকে নড়াইল-যশোরের সীমান্তবর্তী বাঁকড়ী গ্রামে ২ দিন ব্যাপী (বৃহস্পতি ও শুক্রবার) অমল সেন স্মরণ মেলার আয়োজন করা হয়েছে।
 
(বৃহস্পতিবার) দুপুরে অমল সেনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এই মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সংগ্রামী সাধারণ সম্পাদক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

পুষ্পস্তবক অর্পণ শেষে অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ইকবাল কবীর জাহিদের সভাপতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখবেন কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড বিমল বিশ্বাস, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মাহমুদুল হাসান মানিক, কামরুল আহসান, সাতক্ষীরা-১ আসনের এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, নড়াইল-২ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, কেন্দ্রীয়, নড়াইল, যশোরসহ বিভিন্ন জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন বলে জানান, অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ইকবাল কবীর জাহিদ।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, কৃষক সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা ও গ্রামীন মেলা। শুক্রবার (১৮ জানুয়ারি) আলোচনা, আবৃত্তি, গণসঙ্গীত, গণনাটক ও গণসংগ্রাম ভিত্তিক চলচিত্র প্রদশর্নী এবং মধ্যরাত পর্যন্ত  লোকজ মেলা অনুষ্ঠিত হবে। 

এএস/