দুর্গা পূজায় টানা ৬ দিন হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ০৬:৩৭ পিএম দুর্গা পূজায় টানা ৬ দিন হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
ছবি- জাগরণ।

হিলি প্রতিনিধি:
সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আজ সোমবার থেকে টানা ৬ দিনের ছুটিতে পড়ছে দেশের দ্বিতীয় সর্ববৃহৎ স্থলবন্দর হিলি। এ সময় ভারত বন্দরের সঙ্গে দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ ছুটিতে হিলি বন্দরে পণ্য খালাস এবং ভারতের আটকে পড়া বাংলাদেশী পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

দুর্গাপূজা উপলক্ষে ভারতে ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ছুটিতে বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। আগামী রবিবার (১৭ অক্টোবর) সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি বাণিজ্য পুনরায় চালু হবে।

হিলি সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের বন্দর বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সুইট জানান, হিলি বন্দর দিয়ে দুর্গা পূজার ছুটির কারণে টানা ৬ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ওপারের সিএন্ডএফ থেকে পত্র দিয়ে আমাদের জানিয়েছেন।

হিলি পানামা পোর্ট লিংক লি: এর সহকারী ব্যবস্থাপক অতিশ কুমার শ্যানাল জানান, পূজা উপলক্ষে ভারত থেকে ৬ দিন কোনও প্রকার পণ্য আমদানি-রপ্তানি হবে না। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এই বন্দরে অভ্যন্তরীণ কার্যক্রম স্বাভাবিক থাকবে।

হিলি ইমিগ্রেশন অফিসার ইনর্চাজ জানান, বন্দরে পূর্জার ছুটিতে আমদানি রফতানি বন্ধ থাকলেও ভারতের আটকেপড়া বাংলাদেশী পাসপোর্টযাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

 

জাগরণ/এসকেএইচ